রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৯ জানুয়ারি ২০২০, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৮:১৪ পূর্বাহ্ণ

নতুন ৩ ফিচার নিয়ে এলো ইন্সটাগ্রাম

প্রকাশিত : ০৭:২৯ PM, ১৪ জানুয়ারী ২০২০ Tuesday ২৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

টিকটকের সঙ্গে তীব্র প্রতিযোগিতার মুখে পড়ে খুব একটা সুবিধা করে উঠতে পারছে না ইনস্টাগ্রাম। আর তাই এবার নতুন ৩টি ফিচার নিয়ে এলো ইন্সটাগ্রাম। এগুলো হলো – স্লো মোশন, ইকো এবং ডুও।

এই নতুন ফিল্টারগুলো ছাড়াও ইন্সটাগ্রাম ব্যবহারকারীরা তাদের বুমেরাং স্টোরিগুলোর দৈর্ঘ্য কাটতে বা সংক্ষিপ্ত করতে পারবে। ইন্সটাগ্রাম স্টোরি ক্যামেরায় গিয়ে সেখানে বুমেরাংয়ে ঢুকলে এই নতুন ফিচারগুলো ব্যবহার করা যাবে।

নতুন ফিচারগুলোর কাজ হলো

স্লো মোশন: এই ফিল্টারটির মাধ্যমে ভিডিওগুলোর স্পিড কমিয়ে অর্ধেক করা যায়।

ইকো: ইনস্টাগ্রামে কোনো বুমেরাং ভিডিওতে দ্বৈত দৃষ্টি প্রভাব তৈরি করতে সহায়তা করে।
ডুও: ভিডিওর গতি বাড়ানো এবং কমানো যায়। সাথে টেক্সচারও অ্যাড করা যায়।

বুমেরাং ব্যবহারের পদ্ধতি

#প্রথমেই ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

#এরপর আপনার ইন্সটাগ্রাম স্টোরি ক্যামেরাতে ক্লিক করুন।

#এবার বুমেরাং এ যেতে ডানদিকে সোয়াইপ করুন।

#এবার শাটার বোতামে ক্লিক করে বুমেরাং ভিডিও রেকর্ড করতে শুরু করুন।
#এরপর সেই ভিডিওটি রেকর্ড করার পর নতুন ফিল্টারগুলো ব্যবহার করতে পারবেন। সেগুলো পরিবার ও বন্ধুর সাথে শেয়ারও করতে পারবেন।

এ সম্পর্কে এক আনুষ্ঠানিক বিবৃতিতে ফেসবুক জানায়, ইনস্টাগ্রাম ক্যামেরার মাধ্যমে আপনি নিজেকে বিভিন্নভাবে উপস্থাপন করতে পারবেন। অথবা আপনি বন্ধুদের সঙ্গে কী করছেন, কী ভাবছেন কিংবা কী অনুভব করছেন সেটা শেয়ার করছে পারবেন। বুমেরাং সেটারই অংশ। আপনাদের কাছে এই সুবিধা নিয়ে আসতে পারায় ইনস্টাগ্রাম খুবই আনন্দিত।

স্লোমো ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের প্রকৃত বুমেরাং ভিডিওর স্পিড কমিয়ে আনতে পারবেন। এছাড়া ইকো ফিচারের সাহায্যে ডাবল ভিশন ইফেক্ট তৈরি করা যাবে। অন্যদিকে ডুয়ো ফিচারের সাহায্যে বুমেরাংয়ের গতি কমানো ও বাড়ানো যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
56 57 days 18 19 hours 45 46 minutes 52 53 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT