রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৯ জানুয়ারি ২০২০, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৮:০৫ পূর্বাহ্ণ

তীব্র শীত উপেক্ষা করেও চলছে ‘শান’র অ্যাকশন

প্রকাশিত : ০৭:২৯ PM, ১৪ জানুয়ারী ২০২০ Tuesday ২৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পৌষের শেষ হয়ে মাঘ মাসের শুরু। চারিদিকে বাতাসে হিমের ছোঁয়া, গা যেন শিরশির করে উঠে। ঘাঁসের ওপর জমা শিশির আর কুয়াশায় যেন চারিদিক অন্ধকার। এমন পরিবেশে শীতের তীব্রতা নিয়েও ঢাকার অদূরে নারায়ণগঞ্জে এক ঘাটে দেখা গেলো আলো। না কোন সূর্যের আলো নয়, সন্ধ্যা পেরিয়ে আঁধার যখন ঘনীভূত তখন সেখানে জ্বলে উঠে ক্যামেরার ঝলকানি। কাছে ঘেঁষতেই শোনা যায়, লাইট ক্যামেরার অ্যাকশন। চলছে কুইক মাল্টিমিডিয়া প্রযোজিত ‘শান’ সিনেমার শুটিং।

আঁধার যখন বাড়তে লাগলো শুটিং সেটের সকলের কাজ যেন আরও বেশী বাড়তে লাগলো। কিছুক্ষণ পর দেখা গেলো, ঘাটের সিঁড়ি বেয়ে দৌড়ে পালাচ্ছেন একজন আর তার পিছনে দৌড়াচ্ছেন সিয়াম আহমেদ, যিনি এই ছবির নায়ক। পেছন থেকে দৌড়ে এসে ঝাঁপ দিয়ে যখন উঠে দাঁড়ালেন আর তখনই যেন চারিদিকে হাততালি আর শিষ বেজে উঠলো। পরিচালক যে শত চেয়েছিলেন, মনের মত সেটা পেয়েছেন তাই মুখে ছোট্ট হাসি দিয়ে কাট বললেন। অল্প সময়ের চায়ের বিরতিতে নায়ক যখন মেকাপ রুমে বসলেন সেখানে কিছুটা সময় কাজটি নিয়ে কথা বলেন। ছবির নায়ক সিয়াম বলেন, ছবিটির বেশির ভাগ অংশের কাজ হয়ে গিয়েছে, আরও কিছু বাকি রয়েছে। এখন অ্যাকশন দৃশ্যের কাজগুলো হচ্ছে। এটার কাজ শেষ হলে বাকি থাকবে গানের অংশটুকু। আশা করছি এক মাসের মধ্যে সবকিছু শেষ হয়ে যাবে। ছবিটা নিয়ে সবার অনেক আগ্রহ দেখেছি তাই কাজটা যথেষ্ট পরিশ্রমের সঙ্গে করার চেষ্টা করছি। কোন একটা শট ওকে হওয়ার পরও যখন মনে হয় আরেকটু ভালো করা যেত তখন সেই শটটা আবার দিয়ে পূর্ণতা দিয়ে শেষ করার চেষ্টা করছি। এই শীতের মধ্যে এমন খোলা জায়গায় যথেষ্ঠ ঠান্ডা লাগছে, তারপরও সেটা মাথায় নিচ্ছি না । কাজটা ঠিকমত করতে চাচ্ছি। বাকিটা আল্লাহ ভরসা।

সিয়াম ছাড়াও শুটিংয়ে অংশ নিয়েছেন নন্দিত অভিনেতা আরমান পারভেজ মুরাদ, নুর এ আলম নয়নসহ আরও অনেকে। পরিচালক সবাইকে যার যার দৃশ্য বুঝিয়ে দিয়ে শট নিচ্ছেন। সারারাত শুটিং করার পর আজ মঙ্গলবার পুরো টিম নিয়ে মানিকগঞ্জে যাওয়ার কথা ছিল। কিন্তু রাত গভীর হওয়ার সাথে সাথে শীতের তীব্রতা বাড়তে থাকে। রাত তিনটার পর কুয়াশায় আচ্ছন্ন হয়ে যায় চারপাশ। যার কারণে কোনভাবেই ক্যামেরা ওপেন করা যাচ্ছিল না। যার কারণে আরও একটি দিন এখানে শুট করে আজ রাতেই মানিকগঞ্জে রয়ানা দিবে ছবির টীম।

ছবিটির পরিচালক এম রাহিম জানান, রাতে কুয়াশা বেড়ে যাওয়ার কারণে আমাদের প্ল্যান মত কাজটা করতে পারিনি। আমাদের রাতের দৃশ্যে কিছু সিক্যুয়েন্স করতে হবে, কিন্তু সেটা করতে পারি নি। তাই আজ রাতের মধ্যে এখানে শেষ করে ফেলব। এখন পর্যন্ত ৬০ ভাগের মত কাজ হয়েছে। বাকি অংশটুকু আগামী ফেব্রুয়ারির ১০ তারিখ নাগাদ শেষ করে ফেলবো। এরপর আমাদের কিছু পরিকল্পনা আছে সে অনুযায়ী ছবির প্রমোশনের কাজে নেমে পড়ব।

গেল বছরের মে মাসে শুরু হয়েছিল ‘শান’ সিনেমার শুটিং। শুরু থেকেই শোবিজ মহলে আলোচিত এই ছবিটি। শুরু হয়ে তিন লটে শুটিং করা হলেও অনেক অংশই বাকী রয়েছে ছবিটির।

পুলিশ অফিসার আজাদ খানের গল্পে ‘শান’র চিত্রনাট্য করেছেন নাজিম উদ দৌলা। ছবিতে সিয়ামের সঙ্গে জুটি বেঁধেছেন পূজা চেরি। সিয়াম-পূজা ছাড়াও ছবিতে আরও অভিনয় করছেন তাসকিন রহমান, অরুণা বিশ্বাস, চম্পা, মুরাদ পারভেজ, আলমগীর প্রমুখ। আসছে ঈদুল ফিতরে মুক্তি পাবে ছবিটি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
56 57 days 18 19 hours 54 55 minutes 44 45 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT