রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৯ জানুয়ারি ২০২০, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৮:০৩ পূর্বাহ্ণ

আর্চারকে বর্ণবাদী মন্তব্য করা সেই দর্শক নিষিদ্ধ

প্রকাশিত : ০৭:২৯ PM, ১৪ জানুয়ারী ২০২০ Tuesday ৩২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফরা আর্চারকে বর্ণবাদী মন্তব্য করা দর্শককে দুই বছরের জন্য ক্রিকেট মাঠে নিষিদ্ধ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

মঙ্গলবার কিউই বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে অকল্যান্ডের ২৮ বছর বয়সি ওই ব্যক্তিকে ২০২২ সাল পর্যন্ত নিষিদ্ধ করার কথা জানায়। এই সময়ে ঘরোয়া কিংবা আন্তর্জাতিক ম্যাচে গ্যালারিতে থাকতে পারবেন না তিনি।

নিষেধাজ্ঞার পাশাপাশি তাকে মৌখিকভাবে সতর্ক করে দেওয়া হয়েছে। নিষেধাজ্ঞার শর্ত ভঙ্গ করলে তার বিরুদ্ধে ‘পুলিশি ব্যবস্থা’ নেওয়া হবে বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

ওই ব্যক্তির নাম অবশ্য প্রকাশ করা হয়নি। কখনো তার নাম প্রকাশ করা হবে না বলেও জানিয়ে দেওয়া হয়েছে।

গত বছরের নভেম্বরে নিউজিল্যান্ড-ইংল্যান্ড মাউন্ট মঙ্গানুই টেস্টের শেষ দিন বর্ণবাদী আচরণের শিকার হন আর্চার। আউট হয়ে ফেরার সময়ে তাকে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য করেন ওই ব্যক্তি।

ম্যাচ শেষ হওয়ার পরপরই টুইট করে বিষয়টি জানান আর্চার। এরপরই বিষয়টি নিয়ে তোলপাড় শুরু হয়ে যায়। তখনই আর্চারের কাছে ক্ষমা চান নিউজিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট।

অভিযোগ পাওয়ার পর তদন্ত শুরু করে স্থানীয় পুলিশ। সিসিটিভি ফুটেজ, অডিও রেকর্ডিং, অন্য দর্শকদের সাক্ষাৎকার ও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে পাওয়া তথ্য নিয়ে কাজ করে দোষী ব্যক্তিকে সনাক্ত করেন তারা।

দোষী ব্যক্তিকে খুঁজে বের করতে সাহায্য করায় স্থানীয় পুলিশকে ধন্যবাদ জানান নিউজিল্যান্ড ক্রিকেটের মুখপাত্র অ্যান্থনি ক্রামি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
56 57 days 18 19 hours 56 57 minutes 40 41 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT