রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৯ জানুয়ারি ২০২০, ৬ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৮:০৫ পূর্বাহ্ণ

অবশেষে হাথুরুসিংহের চুক্তি বাতিল

প্রকাশিত : ০৭:২৯ PM, ১৪ জানুয়ারী ২০২০ Tuesday ৩০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

অবশেষে চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

সবশেষ গত বিশ্বকাপে শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করেন হাথুরুসিংহে। লঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি থাকলেও পরবর্তীতে দলে ব্রাত্য হয়ে পড়েন বাংলাদেশের সাবেক এই কোচ।

এরপর শ্রীলঙ্কা অন্য কোচের অধীনে বিদেশ সফর করে। লঙ্কান বোর্ড পরে নতুন কোচিং প্যানেল যুক্ত করে। কিন্তু হাথুরুসিংহের চুক্তি নিয়ে নিশ্চুপ ছিল দুই পক্ষই।

শুক্রবার বোর্ডের কার্যনির্বাহী সভায় হাথুরুসিংহের সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয় এসএলসি। বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘শুক্রবার আমাদের শেষ বোর্ড সভায় আমরা হাথুরুসিংহের সঙ্গে সকল চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিই।’

২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত হাথুরুসিংহের চুক্তির মেয়াদ ছিল। সম্প্রতি লঙ্কান বোর্ডের কাছে চুক্তির সব বেতন ও তার মানহানির জন্য ৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করেন হাথুরুসিংহে। তবে বোর্ড তা দিতে অস্বীকৃতি জানায়।

তাকে শেষ কবে বেতন দেওয়া হয়েছে, জানতে চাইলে ডি সিলভা বলেন, ‘আসলে আমরা কখন তার বেতন দেওয়া বন্ধ করেছি, তা সঠিক বলতে পারব না। তবে অক্টোবরে হতে পারে।’

ক্ষতিপূরণ আদায়ে আন্তর্জাতিক ক্রীড়া আদালতেও যান হাথুরুসিংহে। আন্তর্জাতিক ক্রীড়া আদালত থেকে লঙ্কান বোর্ডে পাঠানো হয়েছে হাথুরুসিংহের দাবির তালিকা।

এর আগে ২০১২ সালে জিওফ মার্শের সঙ্গে চুক্তি বাতিল করায় বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হয়েছিল লঙ্কান বোর্ডকে।

বিশ্বকাপে শ্রীলঙ্কার ভরাডুবির পর থেকে দলের কোচিং পদে একরকম নির্বাসিত হয়ে পড়েন হাথুরুসিংহে। অবশেষে বাংলাদেশের পর শ্রীলঙ্কা অধ্যায়ও আনুষ্ঠানিকভাবে শেষ হয়ে গেল তার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
56 57 days 18 19 hours 54 55 minutes 38 39 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT